চাঁদের হলুদ সন্ধ্যা
- শাহ্ নূর ০১-০৫-২০২৪

চাঁদের হলুদ সন্ধ্যা ছিল কাল রাত্তিরে,
বউ চাঁদ রেঙে ছিল মেহেদী চন্দনে।
গায়ে মোর সর্বাঙ্গে এখনো সেই হলদীরই পরশ,
সখী মোরে ছুঁয়ে ছিল কাল নিয়ে কোন্ সে দরদ?

জ্যোৎস্নার ঘোমটায় ঢাকা ছিল তার মুখ,
আঁঞ্চল সরায়ে দেখি সখীর সে কি রূপ!
সেই রূপ এখনো লেগে আছে মোর চোখে,
কাল রাত্তিরে সখী এসেছিল এই সে বুকে।

চাঁদের হলুদ সন্ধ্যা ছিল কাল রাত্তিরে,
বউ চাঁদ রেঙ্গে ছিল মেহদী চন্দনে;
মেখে আছে সখী মোর দেহ আর এই মনে,
গানের সুরে বেজে ছিল সানাই সেই প্রণয় ক্ষণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।